বাংলাদেশ- ভারত সিরিজ ২০২২ : বিসিবির আনুষ্ঠানিক সূচী ঘোষণা

প্রথম প্রকাশঃ অক্টোবর ২০, ২০২২ সময়ঃ ৫:০৫ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৫:১৯ অপরাহ্ণ

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আজ আনুষ্ঠানিক ভাবে ডিসেম্বর ২০২২ এ ভারত সফরের সফরসূচী ঘোষণা করেছে। এই সিরিজে রয়েছে তিনটি একদিনের আন্তর্জাতিক এবং আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভুক্ত ২টি টেস্ট ম্যাচ।

২০১৫ সালের পর এটিই হবে ভারতীয় দলের প্রথম বাংলাদেশ সফর। ঢাকার মিরপুরে শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ওয়ানডে সিরিজ দিয়ে সফর শুরু হয়। ৪ ও ৭ ডিসেম্বর প্রথম-দ্বিতীয় ওডিআই এবং ১০ ডিসেম্বর সিরিজের শেষ ওডিআই অনুষ্ঠিত হবে মিরপুরের উইকেটে। এরপর প্রথম টেস্টটি অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ১৮-১৮ ডিসেম্বর আর দ্বিতীয় টেস্টের জন্য ঢাকায় ফিরবে দুই দল। অনুষ্ঠিত হবে ২২-২৬ ডিসেম্বর ২০২২।

এ সিরিজ প্রসঙ্গে বিসিবি সভাপতি নাজমুল হাসান, এমপি বলেছেন, এটি উপমহাদেশের ক্রিকেট প্রতিদ্বন্দ্বীদের সবচেয়ে প্রত্যাশিত একটি সিরিজ। বলেন, “সাম্প্রতিক ইতিহাসে বাংলাদেশ-ভারত ম্যাচ আমাদের কিছু মহাকাব্যিক প্রতিযোগিতা উপহার দিয়েছে। উভয় দেশের ভক্তরা আরেকটি স্মরণীয় সিরিজের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে। সূচি নিশ্চিত করতে বিসিবির সাথে ঘনিষ্ঠভাবে কাজ করার জন্য আমি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডকে ধন্যবাদ জানাই। আমরা ভারতীয় দলকে বাংলাদেশে স্বাগত জানাতে মুখিয়ে আছি।”

অনারারি সেক্রেটারি, বিসিসিআই জয় শাহ বাংলাদেশ এবং ভারতের ক্রিকেটের উত্সাহী এবং নিবেদিতপ্রাণ অনুসারীদের উৎসাহ দিতে বলেছেন: “আমি ভারতের সাথে আসন্ন দ্বিপাক্ষিক সিরিজের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে আমার শুভেচ্ছা জানাই। ভারত-বাংলাদেশ প্রতিযোগীতা সমর্থকদের মধ্যে ব্যাপক আগ্রহের সৃষ্টি করে, দুই দলের ম্যাচ বিপুল ভক্ত অনুরাগী উপভোগ করে। আমরা জানি বাংলাদেশের সমর্থকরা কতটা আবেগপ্রবণ এবং আমি নিশ্চিত যে তারা সাদা বল এবং লাল বলের ক্রিকেট উভয় ক্ষেত্রেই কিছু আনন্দদায়ক প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের গুরুত্বপূর্ণ পয়েন্ট ঝুঁকিতে থাকায়, দুটি টেস্ট ম্যাচ খুবই গুরুত্বপূর্ণ এবং উভয় দলই জয়ের জন্য কঠোর হবে।”

সূত্র : বিসিবি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G